মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

মদের দোকান বন্ধ রাখায় সমালোচনার মুখে এরদোগান

Reporter Name / ৬১০ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১, ৭:৫৪ অপরাহ্ন

নিউজ ডেস্ক:-

লকডাউনের মধ্যে মদের দোকান বন্ধ রাখায় সমালোচনার মুখে পড়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।প্রায় তিন সপ্তাহের লকডাউনে বন্ধ থাকবে কম গুরুত্বপূর্ণ দোকানপাট, যে তালিকায় রাখা হয়েছে বার ও মদের দোকানকে। এতেই চটেছেন অ্যালকোহল ভক্তরা। তাদের অভিযোগ, নিজের ধর্মীয় বিশ্বাস সবার ওপর চাপিয়ে দিচ্ছেন এরদোগান। এমনই একজন জানান, আমার মনে হয় না এমন সিদ্ধান্তের কোন যৌক্তিকতা আছে। কারণ করোনাভাইরাসের সাথে এর কোন সম্পৃক্ততা নেই। সরকার মদ নিষিদ্ধের মাধ্যমে না খাওয়ার অভ্যাস তৈরির চেষ্টা করছে।
তুরস্কের মদ বিক্রেতা অ্যাসোসিয়েশনের প্রধান ওজগুর আইবাস জানান, গেলো দুই দিন ধরেই সবাই বিষয়টি নিয়ে আলোচনা করছে। সবাই বলছেন, ধর্মনিরপেক্ষ জীবনধারায় হস্তক্ষেপ করা হচ্ছে। মুসলিমপ্রধান দেশ হলেও ধর্মনিরপেক্ষ সংবিধানের ভিত্তিতে পরিচালিত হয় তুরস্ক। দেশটির অনেক বাসিন্দাই অভ্যস্ত পশ্চিমা জীবনযাপনে। তাদের অভিযোগ, রক্ষণশীল এরদোগান ইসলামি জীবনধারা চালুর চেষ্টা করছেন তুরস্কে।
বলাবাহুল্য, টানা ১৮ বছর ক্ষমতায় থাকা এরদোগান একটি রক্ষণশীল দলের সদস্য। তুরস্কে ধর্মের চর্চা বাড়াতে নানা উদ্যোগ নিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর