মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:১২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

চুয়াডাঙ্গা পুলিশ লাইন্সে “জ্ঞান অন্বেষণ” নামক লাইব্রেরীর শুভ উদ্বোধন করলেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম

Reporter Name / ৫৮৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১, ৬:৪৪ অপরাহ্ন

চুয়াডাঙ্গা প্রতিনিধি

যার বাড়িতে একটি লাইব্রেরী আছে, মানসিক ঐশ্বর্যের দিক দিয়ে সে অনেক বড়, চুয়াডাঙ্গা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম মহোদয় অদ্য ০৬.৫.২০২১ খ্রিঃ তারিখ বেলা ১২:৩০ ঘটিকার সময় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স অভ্যান্তরে “জ্ঞান অন্বেষণ” নামক লাইব্রেরীর শুভ উদ্বোধন করেন।
ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার) মহোদয় ইন্সপেক্টর জেনারেল হিসাবে দায়িত্বভার গ্রহণের পর থেকেই বাংলাদেশ পুলিশ যুগোপযোগী করে তোলার লক্ষে দৃশ্যমান আমূল পরিবর্তন সাধিত হয়েছে। তন্মধ্যে কেন্দ্রিয়ভাবে পরিক্ষা গ্রহণের মাধ্যমে পুলিশ সদস্যদের পদোন্নতি প্রদান উল্লেখযোগ্য। পুলিশ সুপার মহোদয় চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স অভ্যান্তরে “জ্ঞান অন্বেষণ” নামক লাইব্রেরী প্রতিষ্ঠার মাধ্যমে পুলিশ সদস্যগন অবসর সময়ে আইন বিষয়ক দক্ষতা বৃদ্ধি, শিষ্টাচার ও বিভিন্ন বিষয়ে জ্ঞান আহরণের ব্যাপক সহায়ক ভুমিকা পালন করবে। নিয়মিত বই পড়লে একজন শিক্ষার্থী হয়ে ওঠে আচরণে মার্জিত, চিন্তায় স্বতঃস্ফূর্ত ও কর্মে দৃপ্ত। প্রমথ চৌধুরীর মতে, ‘লাইব্রেরি হচ্ছে এক ধরনের মনের হাসপাতাল।’ লাইব্রেরী উদ্বোধনকালে পুলিশ সুপার মহোদয় বলেন, অন্তহীন জ্ঞানের উৎস হলো বই, আর সেই বইয়ের আবাসস্থল হলো পাঠাগার। একটি সমাজের রূপরেখা বদলে দিতে পারে একটি সমৃদ্ধ পাঠাগার। পাঠ্যপুস্তক অধ্যায়ন করে মানসিক বিকাশের মাধ্যমে সমগ্র জাতির উন্নতি সম্ভব। নিজেকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়ক হবে “জ্ঞান অন্বেষণ” নামক লাইব্রেরী।বই পড়াই আনন্দের সর্বশ্রেষ্ঠ মাধ্যম। বই হতে পারে নিঃসঙ্গতা কাটানোর বিশেষ মাধ্যম। সকল পুলিশ সদস্যকে অবসর সময়ে লাইব্রেরিতে এসে বই পড়ার আহব্বান জানান। তিনি আরোও বলেন, সবকিছুর জন্য পরিবেশ দরকার, লাইব্রেরি দৃষ্টিনন্দন, সুন্দর পরিবেশ হওয়ায় পুলিশ সদস্যগন উপযুক্ত পরিবেশে লেখাপড়া করার সুযোগ পাবে।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জনাব আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জনাব কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জনাব আবু রাসেল, সকল অফিসার ইনচার্জগণ, ডিআইও-১, কোর্ট পুলিশ পরিদর্শক, টিআই (এডমিন), আরআই পুলিশ লাইন্সসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের অফিসার ফোর্সবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর