বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

বগুড়ায় ফেসবুকে ফাঁদে ফেলে ব্ল্যাকমেইল ৩ প্রতারক গ্রেফতার

Reporter Name / ৫২৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ৮:৩৩ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক:-

বগুড়ার নন্দীগ্রামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ফাঁদে ফেলে অভিনব কায়দায় আব্দুল মোত্তালেব (৩৬) নামের এক যুবকের নিকট থেকে ব্ল্যাকমেইল করে টাকা লুটে নেয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় প্রতারক চক্রের মূল হোতা’সহ তিন জনকে গ্রেফতার করেছে নন্দীগ্রাম থানা পুলিশ। গ্রেফতার কৃতরা হলেন,নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের ভদ্রদিঘী গ্রামের সৌদি প্রবাসী সুজন প্রামানিকের স্ত্রী রিনা বেগম (৩৭) কহুলী তালপুকুর গ্রামের মিলন হোসেনের ছেলে লিটন হোসেন(২২) কহুলী গ্রামের আব্দুল আলিমের ছেলে গোলাম রাব্বি (২০)।
নন্দীগ্রাম থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার বুড়ইল ইউনিয়নের ভদ্রদিঘী গ্রামের সৌদী প্রবাসী সুজন প্রমানিকের স্ত্রী রিনা বেগম ‘‘শিপলু সাথী’’ নামে একটি ফেসবুক আইডি ব্যবহার করে। সেই আইডির মাধ্যমে নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার কালাকান্দর গ্রামের আব্দুল বারেকের ছেলে আব্দুল মোতালেবের সাথে বন্ধুত্বের সম্পর্ক গড়ে। আব্দুল মোত্তালেব সিলেটে একটি এনজিওতে চাকুরি করে। ফেসবুকে চ্যাটিং ও ফোনে তাদের মধ্যে কথা চলতো। এক পর্যায়ে রিনা বেগম আব্দুল মোত্তালেব কে তার সাথে দেখা করতে বলে। তখন আব্দুল মোত্তালেব গত (১৬ জুন) বুধবার সকাল আনুমানিক ১০:৩০ ঘটিকার সময় ভদ্রদিঘী গ্রামে আসে। সে সময় রিনা বেগম ও তার সহযোগিরা আব্দুল মোত্তালেবের হাত ধরাধরি করে আপ্যায়ণের কথা বলে বাড়ির ভিতরে নিয়ে যায়। এরপর আব্দুল মোত্তালেব পরিস্থিতি দেখে বারবার চলে যেতে চাইলে তারা তাকে ঘরে আটক করে রাখে। এক পর্যায়ে রিনা বেগম তাকে বলে যতো সহজে এসেছিস ততো সহজে যেতে পারবি না বলে হুমকি দিতে থাকে। এবং তাকে মারপিট করে তার পকেট থেকে নগদ ৭ হাজার টাকা ছিনিয়ে নেয়। এরপর রিনা বেগম ও তার সহযোগিরা আব্দুল মোত্তালেবের পরিহিত শার্ট-প্যান্ট খুলে উলঙ্গ করে ছবি ধারণ করে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ১ লাখ টাকা দাবি করে। সে বেকায়দায় পড়ে তার বন্ধু মুনিরুজ্জামানের মাধ্যমে রিনা বেগমের দেওয়া বিকাশ নাম্বারে ১৫ হাজার টাকা পরিশোধ করে। বাঁকি ৮৫ হাজার টাকা দাবি করে তার মোবাইলের একটি মেমোরি কার্ড ও মানিব্যাগে রাখা একটি এটিএম কার্ড বের করে নেয়। পরে ৮৫ হাজার টাকা আদায়ের জন্য ননজুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করে নিয়ে তাকে ছেড়ে দেয়। পরে আব্দুল মোত্তালেব সেখান থেকে বের হয়ে নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা গ্রহণ করে। মুত্তালিব (১৭ জুন) বৃহস্পতিবার সকালে নন্দীগ্রাম থানা পুলিশকে ঘটনাটি জানালে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল কালাম আজাদ ও এসআই বিকাশ ভদ্রদিঘী এলাকায় অভিযান চালিয়ে রিনা বেগম ও তার সহযোগিদের গ্রেফতার করে। এ ঘটনায় ৪ জনের নাম উল্লেখকরে ও ৩ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা দায়ের করেছে ভুক্তভোগী আব্দুল মোত্তালেব। নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আবুল কালাম আজাদ জানান (১৭ জুন) বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত আসামীদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর