বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুষ্টিয়াকে বাঁচাতে কঠোর লকডাউনের বিকল্প নেইঃ হানিফ

Reporter Name / ৫৫১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১৮ জুন, ২০২১, ২:৫৩ অপরাহ্ন

ডন ডেস্ক:-

কুষ্টিয়াকে বাঁচাতে, কুষ্টিয়ার মানুষকে বাঁচাতে কঠোর লকডাউনের কোন বিকল্প নেই। সংক্রমনের হার যেভাবে বাড়ছে তাতে আমরা সকলেই শংকিত। গতকাল ১৭ জুন বৃহপতিবার ২০২১ রাত ৮টা ৩০ মিনিটে জেলা প্রশাসক কুষ্টিয়া মোহাম্মদ সাইদুল ইসলামের সভাপতিত্বে জেলা করোনা (Covid-19) ভাইরাস প্রতিরোধ কমিটির জুম প্ল্যাটফর্ম এর মাধ্যমে বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি একথা বলেন। তিনি কুষ্টিয়াবাসীর উদ্দেশ্যে বলেন, শুধু প্রশাসন বললে আপনারা স্বাস্থ্যবিধি মানবেন আর না বললে মানবেন না এটা কেমন কথা? জীবন আপনার। এই জীবন রক্ষা করা, সুস্থ থাকা এই দায়িত্বটাও একান্তই আপনার নিজের। জীবনের ঝুঁকি নিযে, পরিবারকে ঝুঁকিতে ফেলে স্বাস্থ্য বিধি মানছেন না কেন? জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি আরো বলেন, আগামী ৭ দিন কুষ্টিয়ায় কঠোর লকডাউন দেখতে চাই। কোন ভেইকেল, রিক্সা, অটোরিক্সা রাস্তায় দেখতে চাইনা। রুগীবহন, কাঁচাবাজারের জন্য ২ ঘন্টা ব্যতিত কোন মানুষকে ঘরের বাইরে দেখতে চাইনা। ম্যাজিষ্ট্রেট, পুলিশের পাশাপাশি RAB মাঠে থাকবে। কুষ্টিয়ার মানুষকে এই ভয়াবহ করোনা ভাইরাস থেকে বাঁচাতে যা যা করনীয় সব করা হবে। একদিকে চিকিৎসা সেবা, কর্মহীনদের খাদ্য সরবরাহ অন্যদিকে চলবে কঠোর লকডাউন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালকে সাধারন মানুষ থেকে আইসোলেশন করতে হবে। প্রয়োজনে সাধারন রুগীদের ডায়াবেটিক হাসপাতালসহ অন্য হাসপাতালে স্থানান্তর করে পুরো হাসপাতালকে করোনা রুগীদের নিরাপদ সেবা কেন্দ্রে পরিণত করতে হবে। কোনভাবেই হাসপাতাল থেকে সাধারন মানুষের মাঝে করোনার সংক্রমন ছড়াতে দেওয়া যাবে না।
উক্ত সভায় কুষ্টিয়া জেলার করোনা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।
কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম, জেলা পরিষদ কুষ্টিয়ার চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম , জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সিভিল সার্জন ডাঃ আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেনারেল হাসপাতালের আরএমও ডাঃ তাপস কুমার সরকার, মেডিসিন বিভাগের প্রধান ডাঃ সালেক মাসুদ, বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ মুসা কবির, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব বক্তব্য রাখেন। এছাড়াও সভায় এনএসআই এর যুগ্ম পরিচালক ইদ্রিস আলী, RAB -১২ এর সিও, সকল উপজেলা চেয়ারম্যান, সকল উপজেলা নির্বাহী অফিসারসহ জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর