মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুষ্টিয়ায় সাংবাদিক খোকনের লাশ নিয়ে ষড়যন্ত্র, জাস্টিস ফর জার্নালিস্টের প্রতিবাদ

Reporter Name / ৫৮৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ৭:৫৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক:-

জাস্টিস ফর জার্নালিষ্ট কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মরহুম জামিল হাসান খোকনের মরদেহ কবর থেকে উত্তোলন করার ষড়যন্ত্রমূলক চক্রান্ত প্রতিহত করার হুশিয়ারী উচ্চারণ করেছেন। মরহুম খোকনের নাবালক সন্তানদের সম্পত্তি গ্রাস করার হীন মানসিকতায় মরহুম খোকনের ভাই এ চক্রান্ত চালাচ্ছে। গত ২৯ জুলাই’২১ রাত সাড়ে ৯ টা থেকে রাত ১২ টা পর্যন্ত জাস্টিস ফর জার্নালিস্ট আয়োজিত ভার্চুয়াল আলোচনা এ হুশিয়ারি করা হয়।
সভায় কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মরহুম জামিল হাসান খোকন ভাইয়ের আত্মার মাগফিরাত কামনা করা হয়। সভায় সাংবাদিক নেতা মরহুম খোকনের রেখে যাওয়া নাবালকের সম্পত্তি গ্রাস করার লোভে তার ভাই কতৃক মিথ্যা মামলা দায়ের করে দীর্ঘদিন পর মরহুম সাংবাদিক খোকনের মরাদেহ কবর থেকে উত্তোলন করার চক্রান্তের প্রতিবাদ জানিয়ে ক্ষোভ ও নিন্দা ঞ্জাপন করা হয়। বক্তারা বলেন সাংবাদিক নেতা খোকন হৃদ রোগে আক্রান্ত ছিলেন,পুর্বে দুইবার তার হার্ট এ্যাটাক হয়েছে এবং তার উচ্চ রক্তচাপ ছিল। এই পরিস্থিতিতে সাংবাদিক নেতা খোকনের মৃত্যু একটি স্বাভাবিক মৃত্যু, যা তার ডাক্তারী কাগজপত্র বড় প্রমান এবং কুষ্টিয়া বাসী সহ দেশবাসি ও সাংবাদিক সমাজ জানে, যেখানে সাংবাদিক নেতা মৃত খোকনের বৈধ ওয়ারিশ দুই পুত্র সন্তান, এক কন্যা সন্তান ও স্ত্রী তাঁর স্বাভাবিক মৃত্যুর পর তাঁকে হাজার হাজার মানুষের উপস্থিতিতে জানাজা নামাজের পর দাফন করেছে, তারপরও সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে তার ভাইয়ের এধরনের মিথ্যা মামলা করে লাশ কবর হতে উত্তোনলের চক্রান্ত, সাংবাদিক সমাজের সম্মান নিয়ে ছিনিমিনি খেলা ছাড়া আর কিছু নয়। সাংবাদিক নেতা মৃত খোকনের সাথে সাংবাদিক সমাজের সম্মান জড়িয়ে আছে বিধায় যে কোন মূল্যের বিনিময়ে মরহুম সাংবাদিক নেতা জামিল হাসান খোকন ভাইয়ের মরদেহ কবর থেকে উত্তোলন করতে দেওয়া হবে না। সভায় মরহুম খোকনের এতিম সন্তানের মুখের দিকে তাকিয়ে মানবিক কারনে সাংবাদিক খোকন ভাইয়ের বিধবা স্ত্রীনকামরুন্নাহার কলি কর্তৃক মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাখিলকৃত আবেদন মোতাবেক নিহত সাংবাদিক খোকন ভাইয়ের পরিবারের জন্য এককালীন ২০ লাখ টাকা অনুদান প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতি আহবান জানানো হয়। সভায় মরহুম খোকনের আমৃত্যু কর্মস্থল নিউজ 24 টেলিভিশনের সাংবাদিক খোকন ভাইয়ের স্থলে দীর্ঘ এক যুগের অধিক সাংবাদিকতায় নিয়োজিত তার বিধবা স্ত্রী কামরুন্নাহার কলিকে নিয়োগ দেওয়ার জন্য নিউজ 24 টেলিভিশন কর্তৃপক্ষের প্রতি মানবিক দৃষ্টিত বিবেচনা করার দাবী জানানো হয়। জাস্টিস ফর জার্নালিষ্ট এর অন্যতম উদ্যোক্তা সাংবাদিক ওবায়দুল হক খানের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব শাবান মাহমুদ, জাস্টিস ফর জার্নালিষ্ট এর অন্যতম উদ্যোক্তা কামরুল ইসলাম, শাহীন বাবু, জাহাঙ্গীর বাবু, জয়ন্ত আচার্য ,মানিক লাল ঘোষ,মৃত সাংবাদিক জামিল হাসান খোকনের স্ত্রী কামরুন্নাহার কলি, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ এর দপ্তর সম্পাদক বরুন ভৈমিক নয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক নেতা আতাউর রহমান, সাংবাদিক ও কবি মোশাররফ হোসেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন নেতা মোশারেফ হোসেন,ঢাকা সাংবাদিক ইউনিয়নে সাবেক নেতা আকতার হোসেন, নারায়নগঞ্জ সাংবাদিক ইউনিয়ন নেতা আফজাল হোসেন পন্টি,গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়ন সভাপতি মুরাদুল ইসলাম,কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি রাশেদুল ইসলাম বিল্পব,সহ-সভাপতি আফরোজা ডিও, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের নেতা মাহমুদ হাসান, ও কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের কিছু সাধারন সদস্য, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম রিয়াজ,খুলনা প্রেসক্লাব সদস্য সেলিম, ঢাকা সাংবাদিক ইউনিয়ন নেতা মাহমুদুর রহমান খোকন,মির আফরোজ জামান, গোলাম মোর্তজা ধ্রুব,রাজু আহম্মেদ, প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর