মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগত ছবি প্রকাশের হুমকি দিয়ে চাঁদা আদায়ের অভিযোগে গ্রেফতার-১

Reporter Name / ৫৯৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫৯ পূর্বাহ্ন

ডেস্ক নিউজ:-

র‌্যাব-১১, নারায়ণগঞ্জ বরাবর একজন ভুক্তভোগী অভিযোগ করেন যে, তার ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের হুমকি দিয়ে একজন ব্যক্তি তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। উক্ত ভুক্তভোগীকে জিম্মি করত, সামাজিকভাবে হেয় করার হুমকি দিয়ে তার নিকট হতে বিকাশের মাধ্যমে অবৈধভাবে ২০ হাজার টাকা চাঁদা আদায় করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-১১ কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে অভিযোগের সত্যতা পায়। তথ্য প্রযুক্তির সহায়তায় উক্ত অভিযুক্ত ব্যক্তি ও তার অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ৩১ আগস্ট ২০২১ তারিখে দিবাগত রাতে অভিযান চালিয়ে ঢাকা থেকে ভুক্তভোগী কর্তৃক বিকাশের মাধ্যমে প্রদানকৃত ২০ হাজার টাকা উদ্ধারসহ অভিযুক্ত মোঃ কামরুজ্জামান (২০)’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী কুড়িগ্রাম জেলার ভুড়ঙ্গমারী থানাধীন সোনাহাট এলাকার মোঃ ফজলুল হকের ছেলে। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী একটি স্বনামধন্য সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মচারী। সে ভুক্তভোগীর ল্যাপটপ ঠিক করে দেওয়ার সময় তার ল্যাপটপে সংরক্ষিত ব্যক্তিগত ছবি কৌশলে হাতিয়ে নেয়। পরবর্তীতে উক্ত ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের হুমকি দিয়ে ভুক্তভোগীর নিকট ২ লাখ টাকা চাঁদা দাবি করে। একপর্যায়ে ভুক্তভোগী অভিযুক্তকে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা চাঁদা দিতে বাধ্য হয়। উপরোক্ত বিষয়ের আলোকে বলা যায়, ইলেকট্রনিক ডিভাইস মেরামত ও রক্ষণাবেক্ষণ সংক্রান্ত সেবাদানকারী যে সকল প্রতিষ্ঠান রয়েছে তাদের প্রতিষ্ঠানে নিযুক্ত কর্মচারী ও চুক্তিভিত্তিক কর্মীদের এমনভাবে সচেতন করতে হবে যেন তারা গ্রাহকের ব্যক্তিগত তথ্য বা ছবি হাতিয়ে নেওয়ার মত বে-আইনী ও নীতিবিরুদ্ধ কাজ না করে। একই সাথে সাধারণ মানুষকেও সচেতন থাকতে হবে যেন তাদের গুরত্বপূর্ণ কোন তথ্য বা ছবি এমনভাবে ইলেকট্রনিক গেজেটে সংরক্ষিত না করে যাতে করে সহজেই তা অন্য কেউ হাতিয়ে নিতে পারে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ ও যাত্রাবাড়ীতে র‌্যাবের পৃথক অভিযানে ০৫ হাজার পিস ইয়াবা ও ৯৯ বোতল ফেনসিডিলসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার; পিকআপ জব্দ। র‌্যাবের অভিযানে ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকা হতে খিলগাঁওয়ের আসিফ হত্যার প্রধান আসামী,শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী মোঃ জিন্নাত আলী বাদশা সহযোগীসহ আটক, বিদেশী পিস্তল, ম্যাগাজিন, গুলি এবং মাদক উদ্ধার।
হলমার্ক কেলেঙ্কারিতে সম্পৃক্ত ও ওয়ারেন্টভ‚ক্ত আসামীকে ব্ল্যাকমেইল ও চাঁদাবাজির ঘটনায় ৯৫ লক্ষ টাকার চেক ও নগদ ৫ লক্ষ টাকা এবং অন্যান্য নথিপত্র ও সরঞ্জামাদিসহ সাংবাদিক পরিচয়দানকারী ২ জন এবং ভিকটিমের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় ভিকটিমকে গ্রেফতার করেছে র‌্যাব-১। র‌্যাব-৯ এর অভিযানে ডিএমপি-ঢাকার লালবাঘ থানাধীন এলাকা হইতে চাঞ্চল্যকর র‌্যাব এ্যাসল্ট মামলার ০১ জন পলাতক আসামী গ্রেফতার। র‌্যাব-১১ এর অভিযানে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের সক্রিয় সদস্য ১১ জন গ্রেফতার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর