বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুমারখালী খাদ্য গুদামে নিম্নমানের চাল, কাজে লাগছেনা ভুক্তভোগীর

Reporter Name / ৩৬২ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ১ মার্চ, ২০২২, ১২:৩৮ অপরাহ্ন

ডন ডেস্ক:-

কুষ্টিয়ার কুমারখালীতে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির ও,এম,এসের ৩০ টাকা কেজির নিম্ন মানের পঁচা,ছত্রাকযুক্ত,দুর্গন্ধ মাছি চাউল উত্তলনকারী কুমারখালীর কলেজ পাড়ার বাসিন্দা রোকেয়া বেগম (৪৫) ও,এম,এসের চাউলের বিষয়ে এমনটায় বলছিলেন। রোকেয়া বেগম বলেন, সরকারীভাবে যে চাউল দিচ্ছে তা কোন ভাবেই খাওয়ার উপযোগী নয়,বাড়িতে নিয়ে গিয়ে রান্নার করার সময় এই মাছি চাউলের সাথে বাজারের ভালো চাউল মিশিয়ে রান্না করতে হয়। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সরেজমিনে উপজেলার পৌর এলাকার দুইটি ও,এম,এস চাউলের ডিলার পয়েন্টে গিয়ে দেখা যায়, কুমারখালী খাদ্য গুদাম থেকে সরবরাহকৃত চাউলে মধ্যে বেশ কয়েক বস্তা পঁচা,ছত্রাকযুক্ত,দুর্গন্ধযুক্ত মাছি চাউল ভালো চাউলের সাথে মিশিয়ে বিক্রি করা হচ্ছে। আজ ১ মার্চ মঙ্গলবার সরেজমিনে উপজেলায় খাদ্য অধিদপ্তরের চাউলের ট্রাক আনলোড করার সময় দেখা যায় বেশিরভাগ বস্তায় মিলারের সিল নাই। অথচ নিয়ম অনুযায়ী আছে বস্তার একপাশে খাদ্য অধিদপ্তরের সিল আর অন্যপাশে থাকবে মিলারের সিল। কিন্তু মিলারের সিল ব্যতীত বস্তার চাউল গুলোই নিম্নমানের দেখা যায়।
এবিষয়ে ও,এম,এস চাউলের ডিলার মিজানুর রহমান জানান, আমরা ডিলাররা ফুড অফিস থেকে চাউল সংগ্রহ করি,মাঝে মধ্যেই দেখি ভালো চাউলের মধ্যে খারাপ চাউলের মিশিয়ে দেয়। সব বস্তাতো আর দেখে নেওয়া যায় না। আরেক ডিলার মোতালেব হোসেন বলেন, আমরা ডিলাররা অসহায়, কিছু বলতে গেলে যদি ডিলারশীপ বাতিল করে দেয় সেই ভয়ে কিছু বলতে পারি না। খাদ্য গুদাম সার্চ করলে এরকম বহু বস্তা নষ্ট মাছি চাউল পাওয়া যাবে। চাউল উত্তলন করতে আসা মালিয়াট গ্রামের আকলিমা খাতুন (৪০) বলেন, আমরা গরীব মানুষ, পেটের দায়ে এই সরকারী চাউল কিনে খায়, মাঝে মধ্যেই পঁচা লাল চাউল দেয় কিন্তু কিছু বলতে পারিনা কেনবা গরীবের কথা শুনবে কে?? আরেক ভুক্তভোগী উপজেলার বাটিকামারা এলাকার শাহনাজ বেগম জানান, ঘন্টা পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে যখন পঁচা চাউল পায় তখন আর মনে চায়না সরকারী চাউল নিতে আসি কিন্তু পেটের দায়ে আসি কিছুই করার নেই। আর এতো সব অভিযোগের তীর কুমারখালী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) জামশেদ ইকবালের বিরুদ্ধে। তাই সবকিছু মিলিয়ে ভুক্তভোগীরা মনে করেন, অনিয়ম ও দূর্নীতির আতুর ঘর বানিয়ে ফেলেছে কুমারখালীর সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) জামশেদ ইকবাল। আর এতো সব অভিযোগের তীর কুমারখালী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) জামশেদ ইকবালের বিরুদ্ধে। গত দুই বছরে এই একই অভিযোগে বেশ কয়েকবার কুমারখালী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামশেদ ইকবালের বিরুদ্ধে ভি,জি,ডির চাউল সরবরাহে অনিয়মের খবর জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশ হলেও তার বিরুদ্ধে কোন উল্লেখযোগ্য ব্যবস্থা গ্রহণ করেনি কর্তৃপক্ষ। ও,এম,এসের চাউল ও আটা বিতরণ কার্যক্রম দেখভালের দায়িত্বে থাকা ট্যাগ অফিসার শরিফুল ইসলাম বলেন, আমাদের দায়িত্ব
উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা, এরশাদ আলী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) জামশেদ ইকবালকে দায়ী করে বলেন, এরপর থেকে এধরণের নিম্ন মানের চাউল যাতে গুদামে না আসে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। যেহেতু চাউল বুঝে নেই খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সেহেতু তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য উর্ধতন কর্মকর্তাকে সুপারিশ করবো। এবিষয়ে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-এলএসডি) জামশেদ ইকবালের সাথে কথা বলতে চাইলে তিনি ক্যামেরার সামনে কথা বলতে রাজি হননি। এছাড়াও মুঠোফোনের যোগাযোগ করা হলেও তিনি কোন বক্তব্য দিতে রাজি হননি।
কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল বলেন, এমন অভিযোগ ওসি-এলএসডির বিরুদ্ধে কয়েকমাস আগে যখন শুনি তখন আমি গুদাম থেকে ভাল চাউল ও সঠিক পরিমান বুঝে নিয়ে ডিলারদের প্রত্যয়ন দেওয়ার কথা বলি,যদি কোন ডিলার প্রত্যয়ন না দেই আর আগের মতই সব চলতে থাকে তাহলে ওসি-এলএসডির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর