মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুষ্টিয়ায় পুনাকের উদ্যোগে নারী দিবসে বর্ণাঢ্য শোভাযাত্রা আলোচনা সভা

Reporter Name / ৩৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ১০:২৪ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক:-

কুষ্টিয়ায় পুলিশ নারী কল্যাণ সমিতি পুণাকের উদ্যোগে ও জেলা পুলিশের সহযোগীতায় আজ আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। সকালে পুলিশ লাইন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূণরায় পুলিশ লাইনে ফিরে আলোচনা সভায় অংশগ্রহন করে। পুলিশ নারী কল্যান সমিতির সভাপতি দিলরুবা আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার খাইরুল আলম। বক্তব্য রাখেন পুনাকের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ অতিরিক্ত পুলিশ সুপার পত্নী খাইরুন্নেছা, নারী চিকিৎসক ডাঃ আসমা জাহান লিজা, নারী লেখক ও কবি আলম আরা জুঁই, বিএফইউজে’র সহ-সভাপতি আফরোজা ডিউ, নারী সংগঠক, মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
বিভিন্ন ক্ষেত্রে সফল ৫ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার খাইরুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বাংলার নারী সমাজ সারাজীবন কৃতজ্ঞ থাকবে। পিতার পাশে মায়ের নাম বাধ্যতামুলক, বিনামুল্যে নারী শিক্ষা, সরকারি বেসরকারি কোন প্রতিষ্ঠানের প্রধান হতে নারীদের কোন বাঁধা না হওয়ার সকল দিগন্ত উন্মোচন করেছেন তিনি । তিনি আরও বলেন, বাঙালি নারীরা আকাশে উড়বে, মহাকাশে যাবে স্বপ্নেও ভাবেনি। অথচ বর্তমান সরকারের সময় এটি এখন চরম বাস্তবতা। সভাপতির বক্তব্যে পুনাক সভানেত্রী দিলরুবা আলম বলেন, আজ সময় এসেছে নারী জাগরণের। নারীরা এখন তাদের যোগ্যতা, মেধা ও মননের শতভাগ প্রমাণ করতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালি নারীদের মুক্তির রুপকার, নারী স্বাধীনতার অগ্রদূত। তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী নারীদের মুক্তির জন্য, কল্যাণের জন্য যা যা করেছেন আমরা নারী সমাজ জীবন দিয়েও এই ঋণ শোধ করতে পারবো না। নারীরা সকল ক্ষেত্রে আজ সফলতার চরম শিখরে। অথচ এই নারীরা একদিন ঘরে ও বাইরে চরম উপেক্ষিত, লাঞ্চিত এবং বঞ্চিত ছিল।
সভা পরিচালনা করেন ইন্সপেক্টর রেশমা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর