মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুষ্টিয়ায় অনলাইন জিডিসহ থানার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার লক্ষে সিডিএমএস ++ প্রশিক্ষণের সমাপনী প্রোগ্রাম অনুষ্ঠিত

Reporter Name / ৩৭৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২, ৬:৫৪ অপরাহ্ন

ডন ডেস্ক:-

বৃহস্পতিবার (১০ মার্চ ২০২২) কুষ্টিয়ায় দুপুর ২টায় পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনলাইন জিডিসহ থানার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার লক্ষে সিডিএমএস ++ প্রশিক্ষণ কর্মশালার সমাপনী প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। গত ০৮ মার্চ তিন দিন ব্যাপি এই সিডিএমএস ++ প্রশিক্ষণ কর্মসূচির উদ্ভোদনী প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া জেলার সাতটি থানায় কর্মরত এসআই (নিঃ), এএসআই (নিঃ) এবং কম্পিউটার অপারেটর সহ ৩৫ জন পুলিশ সদস্যদের নিয়ে থানার জিডি অটোমেশন সহ যাবতীয় কার্যক্রম অনলাইনে নির্ভুলভাবে করার জন্য সিডিএমএস ++ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলমের উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মশালা অনলাইনের মাধ্যমে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকার তত্ত্ববধায়নে অনুষ্ঠিত হয়। সমাপনী দিনে প্রশিক্ষণার্থীদের মধ্য হতে সকল র‍্যাংকের পুলিশ সদস্য বক্তব্য রাখেন ও প্রশিক্ষণের বিষয় নিয়ে তারা প্রশাংসা করেন এবং আরো বলেন এই প্রশিক্ষণের ফলে তারা অনলাইনে জিডি সহ অন্যান্য কার্যক্রম সুচারুভাবে করতে পারবে।
উক্ত উদ্বোধনী এবং সমাপনী কর্মশালায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম। এসময় তিনি বলেন বিশ্বায়নের যুগে জনগনের দোড়গোড়ায় পুলিশী সেবা পৌছে দেওয়া এবং পুলিশ সদস্যদের কর্মদক্ষতা বৃদ্ধি করাই এই কর্মশালার মূল লক্ষ্য ও উদ্দেশ্যে। জিডি অটোমেশন তথা সিডিএমএস ++ কর্মশালা বাস্তবায়নের সুফল কুষ্টিয়ার সর্বস্তরের জনগন পাবে এবং নিজ নিজ ঘরে বসেই অনলাইনে জিডি করতে ও পুলিশের সবধরনের সেবা গ্রহণ করতে পারবে। এসময় আরো উপস্থিত ছিলেন মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোঃ আজমল হোসেন, সহকারী পুলিশ সুপার, মিরপুর সার্কেল, মোঃ শহীদুজ্জামান (আরওআই), রির্জাভ অফিস, এসএম কাফরুজ্জামান, পুলিশ পরিদর্শক (নিঃ), জেলা বিশেষ শাখা, পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সংযুক্ত ও কুষ্টিয়া জেলার প্রশিক্ষকবৃন্দ এবং কুষ্টিয়া জেলার সাত থানা থেকে আগত ৩৫ জন প্রশিণার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর