মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুষ্টিয়ায় ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের ট্রেনিং সেন্টারে পাঠানোর পূর্বে ব্রিফিং করলেন এসপি খাইরুল আলম

Reporter Name / ৩৫৪ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ৩০ জুলাই, ২০২২, ৭:৫০ অপরাহ্ন

ডন ডেস্ক:-

শনিবার (৩০ জুলাই) সকাল ১০ টায় কুষ্টিয়া জেলা পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের (টিআরসি) ট্রেনিং সেন্টারে পাঠানোর পূর্বে এক ব্রিফিং প্যারেডের আয়োজন করা হয়। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রেনিং সেন্টারে অবস্থান কাল, পুলিশ জীবন এবং আরো বিভিন্ন বিষয়ে করণীয় ও বর্জনীয় সম্পর্কে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। পরবর্তীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে চূড়ান্ত ভাবে মনোনীত ৫১ জন টিআরসি সদস্য ট্রেনিং সেন্টারের উদ্দেশ্যে কুষ্টিয়া জেলা পুলিশ লাইন্স ত্যাগ করেন। জেলা পুলিশ কুষ্টিয়ার সার্বিক ব্যবস্থাপনায় উল্লেখিত ৫১ জন টিআরসি’র মধ্যে ৪৩ জন টিআরসি সদস্য পুলিশ ট্রেনিং সেন্টার, খুলনা এবং ৮ জন নারী টিআরসি সদস্য পুলিশ ট্রেনিং সেন্টার, রংপুরের উদ্দেশ্যে রওনা করেন। উল্লেখ্য, গত-৩১ জানুয়ারি চাকরি নয়, সেবা এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি, ফেব্রুয়ারি-২০২২ প্রকাশিত হয়। অনলাইনে ০১ ফেব্রুয়ারি হতে ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলমান ছিল।
ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় কুষ্টিয়া জেলায় ৪৬ টি পুরুষ ও ৮ টি নারীসহ সর্বমোট-৫৪ টি নিয়োগযোগ্য শূণ্যপদের পদের বিপরিতে Preliminary Screening শেষে ১৬১০ জন পুরুষ প্রার্থী ও ১৬৭ জন নারী প্রার্থীসহ সর্বমোট ১৭৭৭ জন প্রার্থী অনলাইনে আবেদন করেন। ২০ মার্চ ২০২২ খ্রিঃ হতে ২২ মার্চ ২০২২ খ্রিঃ পর্যন্ত কুষ্টিয়া পুলিশ লাইন্স মাঠে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ, ফেব্রুয়ারি-২০২২ এর শারীরিক মাপ, Physical Endurance Test (PET) কার্যক্রম নির্ধারিত ছিল। উল্লেখিত শারীরিক পরীক্ষা, লিখিত পরীক্ষা, মনস্তাত্বিক ও মৌখিক পরীক্ষা এবং মেডিকেল পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ ৫১ জন টিআরসি সদস্য ট্রেনিং সেন্টারে যাওয়ার অনুমতি প্রাপ্ত হয়। টিআরসিদের উদ্দেশ্যে এ সময় পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার জন্য “জনগনের পুলিশ” বিনির্মানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২৫ সালের মধ্যে “মধ্যম আয়ের দেশ” এবং ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদের নিয়োগ আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বর্তমান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ, ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের প্রত্যক্ষ উদ্যেগে নিয়োগ পদ্ধতিতে নতুন সব বিষয়াবলী সংযোজন করে একটি সু-সুংহত পদ্ধতি প্রস্তুত করা হয়েছে। সুনির্ধারিত একটি পদ্ধতি অনুসরণ করে একজন যোগ্য প্রার্থী বাংলাদেশ পুলিশের সদস্য হতে পারবেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন, টিআরসি নিয়োগ ২০২২ অত্যন্ত সচ্ছ, নিরপেক্ষ এবং দূর্নিতীমুক্ত হয়েছে। যে সকল প্রার্থী প্রতিটি পরীক্ষায় শারীরিকভাবে যোগ্য, মেধাবী এবং সকল পরীক্ষায় ভাল ফলাফল করেছিল শুধুমাত্র তারাই তাদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হন। এ সময় আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম অ্যান্ড অপস্ (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার, (জেলা বিশেষ শাখা), মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোঃ শহীদুজ্জামান, আরওআই, রির্জাভ অফিস, মোঃ আজিবর রহমান, আরআই, কুষ্টিয়াসহ জেলা পুলিশের অফিসার ও ফোর্স এবং ৫১ জন টিআরসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর