বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুমারখালীর উত্তর মিরপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রবাসী প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির দুর্নীতির বিরুদ্ধে

Reporter Name / ৩২৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৮ আগস্ট, ২০২২, ১০:১৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি:-

কুষ্টিয়া জেলা শিক্ষা অফিসের তদন্ত শুরু।
কুষ্টিয়া কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের উত্তর মিরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আমেরিকার প্রবাসী প্রধান শিক্ষক মনিরুল ইসলাম ও দুর্নীতিগ্রস্ত স্কুল ম্যানেজিং কমিটি এবং নিয়োগ সার্কুলারের এক মাস আগেই সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগপ্রাপ্ত আনিসুর রহমানের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলেন জেলা শিক্ষা অফিসার। সপরিবারে স্কুলের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম আমেরিকার নিউইয়র্কে বসবাস করে আসছেন দীর্ঘ ছয় বছর । বারবার ম্যানেজিং কমিটিকে ম্যানেজ করেই তিনি এমন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এবারও তার ব্যতিক্রম হয় নাই আগামী ৩১ তারিখে ম্যানেজিং কমিটির নির্বাচন । শোনা যাচ্ছে পাঁচ তারিখে তার আমেরিকা যাওয়ার ফ্লাইট । আবারো ম্যানেজিং কমিটির কাছ থেকে ছুটি নিয়ে আমেরিকায় সপরিবারে পাড়ি জমাবেন তিনি। স্কুলটি নিজের ইচ্ছামতই তিনি চালিয়ে যাচ্ছেন । নিজের পছন্দের কমিটিকে আবারো পুনরায় নির্বাচনে জয়লাভ করার জন্য তিনি ব্যাপক অর্থ বিলিয়ে যাচ্ছেন কারণ একটাই পছন্দের কমিটিকে আনতে পারলে আবারো তিনি আমেরিকাতে বসেই স্কুল পরিচালনা করবেন এই প্রধান শিক্ষক। এমন কার্যক্রমে স্কুলের অভিভাবকদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের ছাত্র-ছাত্রী ও অভিভাবকরা মানববন্ধন ও করেছে। এই স্কুলকে বাঁচাতে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহবান জানিয়েছেন ঐ মানববন্ধনে অভিভাবকর ও ছাত্র/ ছাত্রীরা। এমন খবর পত্রপত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি উর্ধ্বতম কর্তৃপক্ষের নজরে আসে। স্কুলে কোন দুর্নীতি হয়েছে কিনা এমন তথ্য চাওয়ায় স্কুল কর্তৃপক্ষ ও ম্যানেজিং কমিটির পক্ষ থেকে জেলা শিক্ষা অফিসারের সাথে চলতে থাকে নানা ধরনের তালবাহানা। স্কুলে ম্যানেজিং কমিটির নির্বাচনের আগে জেলা শিক্ষা অফিসার স্কুলে তদন্ত না করে এমনটাই চেয়েছিল বর্তমান এই কমিটি।
অবশেষে স্কুলে পরিদর্শন করেন কুষ্টিয়া জেলা শিক্ষা অফিসার মোঃ রমজান আলী আকন্দ । তিনি বলেন ইতিমধ্যে তদন্ত শুরু করে দিয়েছে খুব শীঘ্রই ঐ স্কুলে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটি, সহকারী প্রধান শিক্ষক আনিসুর রহমানের বিরুদ্ধে দ্রুত বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন স্কুলটি শেষ করে ফেলেছে স্কুলের বেহাল দশা জরাজীর্ণ অবস্থায় আছে খুব অল্প সময়ের ভিতর ব্যবস্থা গ্রহণ করা হবে। এমনটাই জানিয়েছেন জেলা শিক্ষা অফিসার। শিক্ষা জাতির মেরুদন্ড আর সেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যদি দুর্নীতিগ্রস্ত হয়ে পড়ে তাহলে শিক্ষা থেকে বঞ্চিত হবে জাতি ও আগামী ভবিষ্যৎ । তাই এখনই দুর্নীতি বাজদের নিজের আখের গুছানোর ভয়াবহ থাবা থেকে মুক্ত করে দিতে হবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এমনটাই প্রত্যাশা কুষ্টিয়াবাসীর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর