মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

নানান আয়োজনে দৈনিক আরশীনগরের ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Reporter Name / ১৫১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩, ৭:৩৫ অপরাহ্ন

ডন ডেস্ক:-

কুষ্টিয়ার বহুল প্রচারিত স্থানীয় দৈনিক আরশীনগর পত্রিকাটি প্রায় দুই যুগ পদার্পণ উপলক্ষে আলোচনা সভা, র‍্যালি ও কেক কাটার মধ্য দিয়ে ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথিবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আরশীনগর পত্রিকার সম্পাদক হাজী রাশেদুল ইসলাম বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞ পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী, বিজ্ঞ জিপি বীর মুক্তিযোদ্ধা আ স ম আখতারুজ্জামান মাসুম, বিশিষ্ট চিকিৎসক কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ এ.এফ.এম আমিনুল হক রতন (পিএইচ ডি), কুষ্টিয়া বিএমএ ও নাগরিক কমিটির সভাপতি ডঃ এস এম মোস্তানজিদ, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মো. আমিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদ খন্দকার ইকবাল মাহমুদ, পরিবেশ প্রেমিক গৌতম কুমার রায়, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সাধারণ সম্পাদক সোহেল রানা। শনিবার ( ১১ফেব্রুয়ারি) দুপুর ১২ টায় কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি সামনে মঞ্চে আমন্ত্রিত প্রধান অতিথি, বিশেষ অতিথিদের সঙ্গে নিয়ে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি সভাপতি ও দৈনিক আরশীনগর পত্রিকার সম্পাদক আলহাজ্ব রাশেদুল ইসলাম বিপ্লব কেক কেটে নির্ভীকিকতার দৈনিক আরশীনগর পত্রিকার ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী শুভ সূচনা করেন।
দৈনিক আরশীনগর পরিবারের সদস্যসহ বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ
কেক কাটা অনুষ্ঠানে অংশ নেন। এরপর কুষ্টিয়া প্রেসক্লাব কেপিপি’র সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে ডিসি কোর্ট চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্প অর্পণ কর হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন প্রধান অতিথি, বিশেষ অতিথি, আমন্ত্রিত অতিথি ও দৈনিক আরশীনগর পত্রিকার সকল সাংবাদিকবৃন্দ ও আরশীনগর পাঠক ফোরামের সদস্য বৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ । এছাড়াও কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসিতে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনভর নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম বলেন, আরশীনগর পত্রিকার ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমি উপস্থিত থাকতে পারায় আনন্দ প্রকাশ করছি । আরশীনগর ২৩ বছর পদার্পণ করছে। আরশীনগরের সঙ্গে সব সময় আছি। সকাল বেলায় কুষ্টিয়ার বিভিন্ন জায়গায় পৌঁছে যায় এই পত্রিকাটি । কুষ্টিয়ার মানুষের কাছে একটি প্রিয় পত্রিকার নাম আরশীনগর । আমার কাছেও সবচেয়ে প্রিয় পত্রিকা। এটাই হচ্ছে আমাদের সবচেয়ে বেশি ভালো লাগা। মুক্তিযুদ্ধের স্বপক্ষে আরশীনগর কথা বলে। আরশীনগরের সাফল্য কামনা করছি, শুভ কামনা সব সময়। সেই সাথে পত্রিকার সকল সাংবাদিক ও আরশীনগরের সাফল্য কামনা করছি।
বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট চিকিৎসক কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ এ.এফ.এম আমিনুল হক রতন (পিএইচ ডি) বলেন, প্রায় দুই যুগে পা রাখতে যাচ্ছে দৈনিক আরশীনগর। ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আরশীনগর পরিবারের সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। বিজ্ঞ পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী বলেন, বাংলাদেশ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আরশীনগর অবিচল সব সময়। খারাপ পরিস্থিতি মোকাবেলা করেছে বাংলাদেশসহ সারাবিশ্ব। ওই সময় অনেক গণমাধ্যম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়। ঠিক সেই মুহূর্তে আরশীনগর শুধু টিকেই থাকেনি, মুক্তিযোদ্ধার চেতনা উদ্বুদ্ধ করতে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করে যাচ্ছে। এই ভূমিকার জন্য আরশীনগরের কাছে কৃতজ্ঞ প্রকাশ করছি। কারণ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ আরশীনগর সবসময় তুলে ধরে। কুষ্টিয়া বিএমএ ও নাগরিক কমিটির সভাপতি ডঃ এস এম মোস্তানজিদ বলেন, দৈনিক আরশীনগর উত্তরোত্তর সাফল্য কামনা করছি। মুক্তিযুদ্ধের স্বপক্ষে আরশীনগর কথা বলে।
আরশীনগর সব সময় মানবতার কথা বলে। নির্ভুল তথ্য প্রকাশ করে থাকে। বিশেষ অতিথির বক্তব্যে আতাউর রহমান আতা বলেন, বাংলাদেশ, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ প্রশ্নে এ পত্রিকাটি কোনো আপোষ করবে না। আরশীনগরের উত্তরোত্তর সাফল্য কামনা করেন তিনি। বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ বলেন, সাংবাদিকদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছি। আপনাদের যেকোনো প্রয়োজনে যেকোনো সময় আমাকে জানাবেন। ন্যায় সঙ্গত সকল দাবি দ্রুততম সময়ের মধ্যে সমাধান করার চেষ্টা করব।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে দৈনিক আরশীনগর পত্রিকার প্রকাশক ও সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব বলেন, কাগজের দাম বৃদ্ধি হাওয়াতে সংবাদপত্র একটি কঠিন সময়ে আবর্তিত হয়। সেই কঠিন সময় আরশীনগর প্রতিদিন পাঠকের চাহিদা অনুযায়ী প্রকাশ করে যাচ্ছে। এই সময় তিনি বিজ্ঞাপনদাতা, আরশীনগরের সাংবাদিক সহ সকলকে কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানটির সঞ্চালন করেন সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহমুদ হাসান।
উল্লেখ্য, এটি কুষ্টিয়ার সর্বাধিক প্রকাশিত দৈনিক যা ২০০০ সালের ১১ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর