মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

ভেড়ামারা দোলুয়ায় বৃদ্ধার জমি গ্রাস করার জন্য রাজ্জাকের বেপরোয়া ভূমিদস্যিপনা

Reporter Name / ১৪৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শুক্রবার, ১২ মে, ২০২৩, ২:০৫ অপরাহ্ন

ডন ডেস্ক:-

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা গোবিন্দপুর মৌজার রেহেনা খাতুনের ৩৩ শতক জমি রাজ্জাকের কাছে প্রায় ১৫/১৬ বছর আগে ৬০ হাজার টাকার বিনিময়ে বন্ধক রাখেন দুলাল মন্ডল এর স্ত্রী সালমা খাতুন। বর্তমান ১৬৯ নং দাগে জমিটি অবস্থিত। বর্তমানে দোলুয়া গ্রামের আজিত মন্ডলের পুত্র রাজ্জাক উক্ত তপশিলের জমি গ্রাস করতে ভূমিদস্যিপনা শুরু করেছে। বেপরোয়া আচরণের বহিঃপ্রকাশ হিসেবে বিবাদমান জমিতে জোরপূর্বক পুকুর খনন করেছে। জমিতে প্রকৃত মালিকের যাতায়াত নিয়ন্ত্রণ করার উদ্দেশ্যে বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। প্রভাবশালী ভূমিদস্যু থানায় দুলাল মন্ডল, রেহেনা খাতুন ও তার কন্যা সালমা খাতুন সহ ৪ জনের নামে থানায় অভিযোগ করে জমি রেজিস্ট্রি করে নেওয়ার পাঁয়তারা চালাচ্ছে। প্রকৃত মালিককে হুমকি দিচ্ছে ও হয়রানি করছে।
সালমা খাতুন জানালেন, তার মা রেহেনা খাতুন ২ দলিলে আনোয়ারা খাতুন ও ইব্রাহিম হোসেন এর নিকট থেকে ২৩/০১/২০০২ ইং তারিখে রেজিষ্ট্রি মোতাবেক ক্রয় সূত্রে উক্ত ১ বিঘা জমি ক্রয় করেন। এই জমি পুনরায় বিক্রয় করার শর্তে কারো কাছ থেকে বায়না নেয়া হয়নি। তবে সালমা খাতুন জমি কট দেয়ার শর্তে ৬০ হাজার টাকা নেয়ার কথা স্বীকার করেন। তবে জমি রেজিষ্ট্রি করে দেয়ার কোন চুক্তিনামা নাই। বায়না নামাও নাই। এমতাবস্থায়, এলাকায় প্রভাবশালী হওয়ায় রাজ্জাক গং বিভিন্ন রকমের চক্রান্তে মেতে উঠেছে। যেনতেনভাবে বৃদ্ধার জমি রেজিস্ট্রি করে নেয়ার জন্য চরম চাপ সৃষ্টির অভিযোগ উঠেছে ভুক্তভোগী পরিবারের সদস্যদের উপর। ভেড়ামারা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আগামীকাল শনিবার এবিষয়ে উভয় পক্ষকে নিয়ে সমাধানের উদ্দেশ্যে শালিশের উদ্যোগ গ্রহণের কথা জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর