মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার কুষ্টিয়ায় পদ্মায় ভেঙে পড়ল জাতীয় গ্রিডের বৈদ্যুতিক টাওয়ার,ঝুঁকিতে আরও ৩টি

কুষ্টিয়ায় পদ্মায় ভেঙে পড়ল জাতীয় গ্রিডের বৈদ্যুতিক টাওয়ার,ঝুঁকিতে আরও ৩টি

Reporter Name / ২৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৭:৪০ অপরাহ্ন

ডন ডেস্ক:-

কুষ্টিয়ায় পদ্মার অব্যাহত তীব্র ভাঙনের কবলে এবার নদীতে বিলীন হয়ে গেলো জাতীয় গ্রিডের একটি বৈদ্যুতিক টাওয়ার। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরের কিছু পরে কুষ্টিয়ার মিরপুর উপজেলার সাহেবনগর এলাকায় অবস্থিত টাওয়ারটি নদীতে ভেঙে পড়ে। এটির বাইরে আশেপাশের এলাকায় আরও চারটি টাওয়ার নদীতে বিলীনের মুখে রয়েছে।
কুষ্টিয়া পল্লী বিদ্যুৎ সমিতির ডেপুটি জেনারেল ম্যানেজার আনন্দ কুমার কুন্ডু জানান,জাতীয় গ্রিডের টাওয়ারটি ভেঙে যাওয়ায় বিদ্যুতের সরবরাহে কোনো সমস্যা হবে না। লাইনটি ভেড়ামারা সনচালন কেন্দ্র থেকে রাজবাড়ী গিয়েছে। নদী ভাঙনের কারণে আগে থেকেই লাইনটি বন্ধ করা ছিল। ঐ কর্মকর্তা জানান, বিকল্প হিসেবে রাজবাড়ী অঞ্চলে ফরিদপুর অঞ্চল থেকে বিদ্যুৎ সরবরাহ হচ্ছে বলে জানা গেছে।
কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহিরচর ও মিরপুর উপজেলার বহলবাড়ীয়া, বারুইপাড়া ও তালবাড়ীয়া ইউনিয়ন পদ্মার তীব্র ভাঙনের কবলে পড়েছে। ফলে ঝুঁকিতে রয়েছে ইউনিয়নগুলোর টিকটিকি পাড়া, সাহেবনগর, মির্জানগর ও তালবাড়ীয়া গ্রামের হাজারো বাড়িঘর, কৃষিজমি। এদিকে, পদ্মানদীর গতিপথ থেকে কুষ্টিয়া-পাবনা-রাজশাহী মহাসড়ক মাত্র ৫০ মিটার দূরে। এলাকাবাসী মনে করছে, এভাবে ভাঙন চলতে থাকলে উপজেলার চারটি গ্রামসহ জাতীয় মহাসড়ক নদীগর্ভে বিলীন হয়ে যাবে। কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাশেদুর রহমান বলেন, প্রতিদিন পদ্মায় জিও ব্যাগ ও জিও টিউব ফেলে নদী ভাঙন রোধ করার চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর