বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

জামিন পেলেন সাংবাদিক রোজিনা ইসলাম, দেয়া হলো যে শর্তে

Reporter Name / ৪৭৫ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ২৩ মে, ২০২১, ৮:৫৫ পূর্বাহ্ন

ডন ডেস্ক:-

চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনে দায়ের হওয়া মামলায় অবশেষে জামিন পেয়েছেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। আজ রোববার (২৩ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকি বিল্লাহ রোজিনা ইসলামের পাসপোর্ট আদালতে জমা দেওয়ার দেওয়ার শর্তে ও ৫ হাজার টাকা মুচলেকায় জামিনের এ আদেশ দেন। রোজিনার আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার বলেন, প্রথমে রাষ্ট্রপক্ষ মামলার শুনানি করেন এবং রাষ্ট্রপক্ষ শুনানিতে বলেন, যদি রোজিনার পাসপোর্ট আদালতে দাখিল করার শর্তে জামিন দেন সে ক্ষেত্রে তাদের কোনো আপত্তি থাকবে না। এরপর আমরা আসামিপক্ষ থেকে বলেছি এটি কোনো আইনের বিধান নয়। তারপরেও যদি বিচারিক পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন দেন আমাদের কোনো আপত্তি নেই। এরপর উভয় পক্ষের শুনানি শেষে বিচারক ৫ হাজার টাকা মুচলেকায় জামিনের এ আদেশ দেন। এর আগে গত ২০ মে সাংবাদিক রোজিনা ইসলামের পক্ষে জামিনের বিষয়ে শুনানি করেন একাধিক আইনজীবী। অপরদিকে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করে। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক রাষ্ট্রপক্ষের গুরুত্বপূর্ণ নথি উপস্থাপনসহ জামিনের বিষয়ে আদেশের জন্য আজকের দিন ধার্য করেছিলেন।
গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে ৫ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় নেওয়া হয়। সেই রাতেই তার বিরুদ্ধে মামলা দায়ের হয়। পরদিন আদালতে তোলা হয় রোজিনাকে। তার রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর