বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

দৌলতপুরের সামাজসেবা কর্মী তরিকুলের দূর্নীতি তুঙ্গে

Reporter Name / ৫৯৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১, ৫:০৬ অপরাহ্ন

ডন ডেস্ক:-

অসহয় গরীব দুঃখী মানুষের জন্য বাংলাদেশ সরকারের চলমান একটি অনুদান পক্রিয়া সামাজ সেবা অধিদফতরের মধ্যমে বিভিন্ন সময় আসা প্রতিবন্ধী, বয়স্ক ও বিধবা ভাতা।এই ভাতা পেতে হলে মাঠ কর্মী তরিকুল ইসলাম কে দিতে হয় নিদ্রিষ্ট পরিমান টাকা, তা না হলে মেলে না সেই ভাতা কার্ড। কিন্তু এবার ঘটলো তার বিপরীত, এক বছরের বেশি সময় ধরে ভাতা কার্ডের জন্য টাকা দিয়ে রাখলেও মিলেনি অসহায় প্রতিবন্ধ সাহেদা খাতুনের ভাতা কার্ড।
প্রতিবন্ধী সাহেদা খাতুন ১৪ নং আড়িয়া ইউনিয়নের চকঘোগা গ্রামের বাসিন্দা মোঃ শরিফুল ইসলামের স্ত্রী। তার কাছ থেকেও প্রতিবন্ধী ভাতা কার্ড করে দেবে বলে তরিকুল হাতিয়ে নেয় ৫ হাজার টাকা সর্বশেষ মন বোঝানোর জন্য তার হাতে ধরিয়ে দেয় নাগরিক সনদের একটি স্মার্ট কার্ড। যেটা দেখিয়ে পরে যোগাযোগ করতে বলে তরিকুল। একটি প্রতিবন্ধী কার্ডের জন্য বছর ধরে প্রায় দিনই দৌলতপুর সমাজ সেবা অফিসের সামনে ধর্না দিয়েছিলো ভুক্তভোগী প্রতিবন্ধী সাহেদা খাতুন। প্রতিবেদকের সাথে সাহেদা খাতুনের কথা হলে, সাহেদা খাতুন জানান তরিকুলের হাতে ৫ হাজার টাকা দিয়েছি প্রতিবন্ধী কার্ড কারার জন্য কিন্তু কার্ড পাওয়া তো দুরের কথা পুরো বছর ধরে বাড়ি থেকে দৌলতপুর যাওয়া আসা খরচ দিগুণ হয়ে গেছে কিন্তু আজো দেখা মেলেনি প্রতিবন্ধী ভাতা কার্ডের। ঐএকই ইউনিয়নে বসবাসরত ফুলচাঁন সর্দ্দারের ছেলে মোঃ আসাদুল সড়ক দুর্ঘটনা জনিত কারনে পঙ্গুত্ব বরণ করলে যোগাযোগ করে তরিকুলের সাথে, কার্ড করে দেবে বলে তার কাছ থেকে ০১ হাজার টাকা নেয় তরিকুল এবং তার সাথে শর্ত জুড়ে দেয় যে প্রথম বার কার্ড থেকে যে টাকা উত্তলিত হবে তার পুরোটাই নিয়ে নেবে তরিকুল এমন শর্তে রিতিমতো হতবাক হয়ে যায় আসাদুল। আসাদুল সে শর্তে রাজি না হওয়ায় আজো পর্যন্ত হয় নি ভাতা কার্ড, ফেরত পাইনি সেই ০১ হাজার টাকা। সমাজসেবা অধিদপ্তরের কুষ্টিয়া জেলায় কর্মরত সহকারী পরিচালক মোঃ মুরাদ হোসেন এর সাথে কথা হলে এ বিষয়ে তিনি জানান, সমাজসেবা অফিসের পক্ষ থেকে ইউনিয়ন পর্যায়ে কর্মরত কোন মাঠকর্মী যদি অসহায় ও দুস্থদের কাছ থেকে কার্ড করে দিবে বলে কোন টাকা নিয়ে থাকে তবে সেটা নিয়ম বহির্ভূত। এবং সেই মাঠকর্মীর বিরুদ্ধে সমাজসেবা অধিদপ্তর ব্যাবস্থা গ্রহন করবে।
Hide quoted text
ছবিঃ তরিকুল (মাঠকর্মী, সমাজসেবা)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর