বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

প্রকাশ‍্য দিবালোকে বিলগাতুয়ায় বোমা বিষ্ফোরণের রহস‍্য কি?

Reporter Name / ৫১১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২১ আগস্ট, ২০২১, ৫:০২ অপরাহ্ন

সেলিম রেজা বাচ্চু:-

কুষ্টিয়ার দৌলতপুর সিমান্তবর্তী বিলগাতুয়া গ্রামে বোমা বিষ্ফোরণের বিকট শব্দ জনসাধারণের মনে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে । বক্কর নামে বোমা তৈরীর কারিগর বোমা তৈরীর উপকরণ কোথায় পেল? বোমা কোথায়,কি কাজে ব‍্যবহৃত হত? এই বোমা গুলো কে নিত? বক্কর কে বোমা বানানো কে শেখালো?
৩ বছর পূর্বে বক্কর ট্রলি চালিয়ে জীবিকা নির্বাহ করত। এখন তার পেশা কি? কিভাবে তার সংসার চলে? এই ঘটনার মাষ্টারমাইন্ড কে?? আহত বক্কর একই গ‍্রামের ইন্তাজ মন্ডলের ছেলে। তার বোমা তৈরীর কারখানাটি বিলগাতুয়া গ্রামের শেষ প্রান্তে গভীর বাঁশবাগানের মধ‍্যে অবস্থিত। গত বৃহস্পতিবার (১৯আগষ্ট) দুপুর ১২.৩০টায় সহযোগীদের সাথে নিয়ে বোমা তৈরী করছিল। এসময় বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটে।
বক্করের ডান হাতের কবজ্বী উড়ে যায়। এই জখম বোমা বিষ্ফোরণ জনিত কারণে হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আর এম ও) ডাঃ আশরাফুল আলম। স্থানীয়দের ভাষ‍্য, বক্করের বাড়িতে বিকট শব্দে বোমা বিষ্ফোরিত হয়। জনসাধারণ আতঙ্কিত হয়ে পড়ে। কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয় চারিদিক। ঘরের টিন উড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দীন। পুলিশের চৌকস অভিযানিক দল ঘিরে ফেলে বক্করের বাড়ী। দৌড়ে পালিয়ে যাওয়ার সময় বোমা বিষ্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে একই এলাকার মৃত ইয়াকুব মন্ডলের ছেলে আবুল কালাম@ কালাম মেম্বার, তাহের মন্ডলের ছেলে রাহিন,আমিরুলের ছেলে সালেহ আহমেদ দিপুকে গ্রেফতার করে পুলিশ।
ধৃত আসামী সহ ১৩ জনের বিরুদ্ধে বিষ্ফোরক দ্রব‍্য আইন-১৯০৮ এর ৪,৫,৬ ধারায় দৌলতপুর থানায় মামলা দায়ের করা হয়। মামলা নং ৩৮ তাং ১৯.০৮.২১ইং। এই মামলায় অভিযুক্ত অন‍্যান‍্য আসামিরা হলোঃ তোয়াজের ছেলে আকিদুল,খোদা বক্স মন্ডলের ছেলে শফি,মাওলা বক্সের ছেলে ফকির,হাসেমের ছেলে বিল্লাল হোসেন,সালাম মন্ডলের ছেলে আশিক,ফকিরের ছেলে রুবেল,নুর হকের ছেলে মনজু,সবকুলের ছেলে জাহাঙ্গীর,আছের আলীর ছেলে টুয়েল সহ অজ্ঞাতনামা ২/৩ জন এখনো পলাতক রয়েছে। অভিযুক্ত সকল আসামি বিলগাতুয়া গ্রামের স্থায়ী বাসিন্দা। তারা দীর্ঘদিন মাদক চোরাচালান চক্রের সাথে জড়িত বলে জানিয়েছেন স্থানীয়রা। ঘটনাস্থল থেকে বিষ্ফোরিত বোমার অংশ বিশেষ,৪৭টি কস্টেপ,২৩প‍্যাকেট কার্বন স্টিল বল( বিয়ারিং),জর্দ্দার কৌটাসহ বিস্ফোরণের অন্যান্য আলামত উদ্ধার করে পুলিশ। প্রথমে গ‍্যাসের সিলিন্ডার বিষ্ফোরণ বলে দাবী করলেও সিলিন্ডারের কোন আলামত পায় নি পুলিশ।
আসামি দিপুর হেফাজত থেকে নিবন্ধন বিহীন এ‍্যাপাচি মটরসাইকেল উদ্ধার করে পুলিশ। যা দিয়ে সে মাদক চোরাচালান করত বলে জানা গেছে। মাদকচোরাচালান চক্রের মূলহোতা সহ বোমা বিষ্ফোরণের ঘটনায় জড়িতদের দ‍্রূত গ্রেফতার করতে হবে এমনটাই দাবী বিলগাতুয়া গ্রামবাসীর। এ প্রসঙ্গে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দীন গণমাধ্যমকর্মীদের জানান, পলাতক আসামীদের দ্রূত গ্রেফতার করতে পুলিশের একাধিক টিম কাজ করছে। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদ করতে বিজ্ঞ আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে। এ রিপোর্ট লেখা পযর্ন্ত (২১ আগষ্ট) এই মামলার এজাহার ভুক্ত ১০ আসামী পলাতক ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর