মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

ভবিষ্যত প্রজন্মকে সঠিক ইতিহাস শিক্ষা দেয়ার আহবান:-মাহবুব উল আলম হানিফের

Reporter Name / ৫৭৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ১২:৩০ অপরাহ্ন

ডন ডেস্ক:-

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন একটি জাতিকে গড়ে তুলতে হলে প্রথমে গড়ে তুলতে হবে সে জাতির ভবিষ্যত প্রজন্মকে। আর এ কাজটি যারা সবচে’ সঠিকভাবে করতে পারেন তা হলেন শিক্ষক সমাজ। হানিফ শিক্ষক সমাজকে এ কাজে আত্মনিয়োগ করে ভবিষ্যত প্রজন্মকে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য, স্বাধীনতা, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষা দেয়ার আহবান জানিয়েছেন।
হানিফ শনিবার কুষ্টিয়া সরকারী মহিলা কলেজ হলরুমে কলেজের শিক্ষকদের সাথে সীমিত পরিসরে এক মতবিনিময় সভায় এ আহবান রাখেন। তিনি বলেন এটা খুবই জরুরী বিষয়। কারন কেউ যদি তার অতীত ইতিহাস-ঐতিহ্য-সংগ্রাম বিশেষত একটি জাতি গঠনের সঠিক ইতিহাসই না জানলো তবে সে কিভাবে নিজেকে জাতির উন্নয়নে সম্পৃক্ত করবে। হানিফ বলেন বাঙালী জতিরি ইতিহাস ত্যাগ-তিতিক্ষা ও সংগ্রামের। দীর্ঘ সময়ের লড়াই ও বহু প্রাণের বিনিময়ে এ দেশ, এ জাতিসত্বা অর্জিত হয়েছে। সেটি এ প্রজন্মকে জানতে হবে। তিনি শিক্ষকদের মুক্তি অর্জনের সকল বীরত্বগাঁথা শিক্ষার্থীদের মাঝে তুরে ধরার আহবান জানান। জাতি তাদের কাছ থেকে এটা আশা করে বরেও তিনি উল্লেখ করেন। তিনি বলেন একটি সময় বাংলাদেশের একটি প্রজন্মের বড় অংশকে স্বাধীনতা, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বিকৃতভাবে উপস্থাপনের তাদেরকে বিপথে নিয়ে যায় এক বিভ্রান্ত মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান। তিনি বলেন এই জিয়া সমগ্র জাতিকে মুক্তিযুদ্ধের স্বপক্ষ ও বিপক্ষ-এ দুটি শিবিরে বিভক্ত করে ফেলে তিনি অবস্থান নেন মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তির শিবিরে।
তিনি বলেন বর্তমান মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির সরকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের ইতিহাসকে সঠিক ধারায় পরিচালিত করেছেন। তিনি এ ধারা অব্যাগত রাখতে শিক্ষক সমাজকে অনুরোধ জানান। কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ অধ্যাপক শিশির কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। উপস্থিত ছিলেন কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের উপাধক্ষ্য প্রফেসর জালাল উদ্দিন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুকুজ্জামান ও শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক মাযহারুল আলম সুমন, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক বিশিষ্ট্ ব্যবসায়ী অজয় সুরেকা, ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুবল আরফিন, কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক অজয় মৈত্র, কুষ্টিয়া জেলা বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ড. আমানুর আমান সহ কলেজের শিক্ষক ও আমন্ত্রিতবৃন্দ। মাহবুব উল আলম হানিফ কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের অবকাঠামোগত উন্নয়নে যথাযথ পদক্ষেপ গ্রহন করবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর