বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কথা নয় কাজেই প্রমান করেছেন গরীব অসহায় মানুষের বন্ধু লিংকন মোল্লা

Reporter Name / ২৬৭ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৩১ জুলাই, ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন

এস.এম সুমন:-

নিজের ছায়াঁকে ঢাকবার মত শক্তি মানুষের নেই। অথচ নিজ কর্মের মধ্য দিয়ে মানুষের হৃদয়ে ছায়া তৈরি করবার মত শক্তি, কিছু ব্যাক্তির মধ্যে থাকে। তেমনি একজন অসাধারণ মানুষ ডেনমার্ক আওয়ামীলীগের সাবেক সভাপতি বিশিষ্ট সমাজসেবক এম.এ লিংকন মোল্লা। যে তার নিজ ব্যাক্তিত্বের পরিচয় দিয়ে, মানুষের হৃদয়ের মনিকোঠায় শ্রদ্ধা ও ভালোবাসার মাধ্যমে জায়গা করে নিতে সক্ষম হয়েছেন। স্বপ্ন প্রতিটি মানুষেরই থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই আসতে থাকে একের পর এক প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা পার করে সামনের দিকে এগিয়ে যাবেন জনগণের কল্যানে কাজ করার মাধ্যমে, কেবল তিনিই সমাজের মাঝে হবেন সফল ব্যাক্তি, মানুষের বন্ধু।তেমনই সাফল্য মন্ডিত একজন ব্যাক্তিকে নিয়ে কিছুকথা তুলে ধরা দায়িত্বের মধ্যেই পড়ে। যে মানুষটি কখনো অভিভাবক, কখনো সমাজসেবক, আবার কখনো গরীবের বন্ধু হিসেবে মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন। তিনি আর কেউ নন, তিনি হলেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্নেহভাজন ব্যাক্তি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটির সদস্য সচিব এম.এ লিংকন মোল্লা। বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হওয়ার পর কিছুদিন পিছিয়ে থাকলেও, বর্তমানে আওয়ামীলীগের হাত ধরেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে ও দেশের মানুষের সহযোগিতায় উন্নয়নের পথেই হাঁটছে এদেশের সাধারণ মানুষ। পিছিয়ে নেই সমাজের অবহেলিত মানুষের চিত্র। যার পিছনে গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে কিছু দেশপ্রেমিকদের। লিংকন মোল্লা তেমনি একজন দেশপ্রেমিক মানুষ। তিনি অধিকাংশ সময় দেশের বাহিরে অবস্থান করলেও, মাটি ও মানুষের টানে দেশের খোঁজ খবর রাখেন প্রতিটি মুহূর্তে। যার নেতৃত্বে অসহায় মানুষের ভাগ্য চিত্র বদলানোর কাজ প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে। জনদরদি পিতা মাতার আদর্শ মেনে, তাদের পথেই হাটছেন ডেনমার্ক প্রবাসী বাংলাদেশের লৌহজং উপজেলার এই কৃতি সন্তান। তারই ধারাবাহিকতায় বিদেশের মাটিতে বসে দেশের অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পৃষ্ঠপোষক হিসেবে এম.এ লিংকন তার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ব্যাক্তিগত জীবনে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল মানুষ হিসেবে পরিচিত দেশ বিদেশের অসংখ্য শুভাকাঙ্ক্ষীদের কাছে । দেশের বিভিন্ন অঞ্চলে হতদরিদ্র মানুষের জন্য তাঁর নিরন্তর প্রচেষ্টা পরিচিত মহলে প্রশংসা কুঁড়িয়েছে। তিনি অসহায় মানুষের পাশে থাকা, শিক্ষা, সাংস্কৃতিক, সামাজিক ভাবে বিশেষ অবদান রেখে, দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন। দুঃসময়ের বিপদের বন্ধু হিসেবে পরিচিত এই মানুষটি দেশ এবং বিদেশের বিভিন্ন মহল কর্তৃক নানা ভাবে প্রশংসিত ও সম্মানিত হয়েছেন। লৌহজং উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আওয়ামী পরিবারের সন্তান ডেনমার্ক প্রবাসী এমএ লিংকন বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে, ছোটবেলা থেকেই তার মনে স্বপ্ন জেগেছিলো, গরীব অসহায় দুঃখী মানুষের মুখে হাসি ফুটাবে বলে। দিন দিন বড় হয়েছেন, মনের মধ্যে জেগে থাকা স্বপ্ন,বাস্তবায়নের পথেই পা বাড়িয়েছেন। মানুষ বেঁচে থাকে তার কর্মের মধ্য দিয়ে, মানুষের হৃদয়ে। এই কথার উপরে ভিত্তি গড়ে তিনি সৎ ন্যায় নীতি বহনের মাধ্যমে নিজের জীবন নামক রেলগাড়ীকে তুলে দিয়েছেন সততার রেললাইনে।
মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার বিভিন্ন মানুষের সাথে কথা হলে তারা জানান যে, ডেনমার্ক প্রবাসী এমএ লিংকন মোল্লা একজন বড় মাপের মানুষ হলেও, তিনি আমাদের কাছে একজন উদার মানসিকতার দানশীল মানুষ হিসেবেই পরিচিতি। তার অনেক অবদান রয়েছে, এই অঞ্চলের আর্থসামাজিক উন্নয়নে। তারা আরও জানান যে, তিনি একজন কর্মঠ ভাল মানুষও বটে। ধর্মীয়, শিক্ষা, সামাজিক উন্নয়নে সব সময় পাশে দাঁড়িয়েছেন। কথায় নয় কাজেই প্রমান করেছেন তিনি গরীবের বন্ধু, পাশে দাঁড়িয়েছেন যে কোন প্রয়োজনে। সে জন্য আল্লাহু তায়ালার কাছে দোয়াঁ করি, তার পাশে আমরা সব সময় আছি এবং থাকবো। কারন আমাদের যে কোন প্রয়োজনে দুঃখ দুর্দশায়, লিংকন মোল্লাকে পাশে পাওয়া যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর