মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুষ্টিয়া লাখো মানুষের স্বপ্ন পূরণে কাঙ্খিত সেতু নির্মাণ

Reporter Name / ৩৩৬ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ জুন, ২০২৩, ২:০৮ অপরাহ্ন

ডন ডেস্ক:-

কুষ্টিয়া জেলার কুমারখালীতে স্বাধীনতার ৫২ বছর পর উপজেলার পাঁচ ইউনিয়নের লাখো বাসিন্দা পবিত্র ঈদুল আজহার এক দিন আগেই তারা ঈদের উপহার হিসেবে দীর্ঘদিন পর পাচ্ছেন গড়াই নদের ওপর নির্মিত শহীদ গোলাম কিবরিয়া সেতুর ওপরে চলাচলের আনন্দ। সেই আনন্দে ঈদের আগেই উৎসবে মেতেছেন উপজেলার লাখো বাসিন্দার। বুধবার (২৮ জুন) সকাল ১১টায় কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ সেতুর ওপর দিয়ে হেঁটে সেতুটির ওপর দিয়ে চলাচলের জন্য উন্মুক্ত করে দেন। সেলিম আলতাফ জর্জ এমপি বলেন, আমার নির্বাচনী প্রথম ওয়াদা ছিল এই সেতু উপহার দেওয়া। সেটি বাস্তবায়ন করতে পেরেছি। ঈদের আগে প্রধানমন্ত্রী ও আমার পক্ষ থেকে এটি জনগণের জন্য ঈদের উপহার। আমি আমার প্রতিশ্রুতি বাস্তবায়ন করলাম। মানুষে ভোগান্তি লাঘবের জন্য এই ঈদে ব্রিজটি আজকে আমি মানুষের চলাচলের জন্য উন্মুক্ত করে দিলাম। পরবর্তীতে প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে ঈদের পরে জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে সেতুটির আরম্ভর পূর্ণ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হবে। সেতুটি শুধুমাত্র মানুষের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হলো। সেতুটি চলাচলের জন্য উন্মুক্ত করার সময় স্থানীয় আওয়ামী লীগ নেতারা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা, সাধারণ মানুষজন ও  প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
স্থানীয় বাসিন্দা মিজান বলেন, ঈদের আগে ব্রিজটি উন্মুক্ত করে সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ খুবই মহৎ একটি সিদ্ধান্ত নিয়েছেন। কারণ মানুষের চলাচলে অনেক কষ্ট হচ্ছিল, এলাকার মানুষ একটু স্বস্তি পাবে। সেতুটি উপর দিয়ে চলাচলের উন্মুক্ত করে দেওয়ার জন্য লাখো মানুষের স্বপ্ন পূরণ হলো আজ। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও এমপি সেলিম আলতাফ জর্জকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। ষাট ঊর্ধ বৃদ্ধা মইনুদ্দিন জানান, সেতুটি ব্যবহার না করতে পারার কারণে অনেক জনদুর্ভোগ হচ্ছিল। উপজেলার পাঁচ ইউনিয়নের লাখো বাসিন্দা আজ অনেক অনেক বেশি আনন্দিত। স্থানীয় জনগণের মধ্যে পবিত্র ঈদুল আযহার ঈদের উৎসবকে আরো বেশি উৎসবে পরিণত করে দিয়েছে সেতুটি ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়ার কারণে। এলাকাবাসীর ও আমার নিজের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি জর্জের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। জানা গেছে, কুমারখালীতে ছয় থেকে সাত লাখ মানুষের বসবাস। পদ্মা ও গড়াই দিয়ে বিভক্ত উপজেলাটিতে ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়ন রয়েছে। পদ্মার ওপারে (উত্তর-পশ্চিমাঞ্চল) একটি ইউনিয়ন চর সাদিপুর। আর গড়াই নদের এপারে (দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব পশ্চিমাঞ্চল) যদুবয়রা, পান্টি, চাঁদপুর, বাগুলাট ও চাপড়া নামের পাঁচটি ইউনিয়ন। এ ছাড়া পদ্মা ও গড়াই নদের মধ্যে কুমারখালী পৌরসভাসহ পাঁচটি ইউনিয়ন। সেখানে উপজেলা চত্বর, স্বাস্থ্য কমপ্লেক্স, থানা, আঞ্চলিক মহাসড়কসহ শহর অবস্থিত। সেতু না থাকায় দক্ষিণাঞ্চলীয় পাঁচ ইউনিয়নের লাখো মানুষকে সেবা নিতে উপজেলা শহরে আসতে গড়াই নদ নৌকায় করে পাড়ি দিতে হতো। খেয়াঘাটে বৃষ্টিতে ভিজে, রোদে পুড়ে নানা দুর্ঘটনা ও ভোগান্তি পোহাতে হতো তাদের। উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, গড়াই নদের ওপর প্রায় ৮৯ কোটি ৯১ লাখ ৩৫ হাজার ৫৯১ টাকা ব্যয়ে ৬৫০ মিটার দৈর্ঘ্যের সেতু নির্মাণ করা হয়েছে। এ ছাড়া সংযোগ সড়ক বানানো হয়েছে প্রায় ৫৫০ মিটার। ঠিকাদারি প্রতিষ্ঠান নেশনটেক কমিউনিকেশন লিমিটেড ও রানা বিল্ডার্স লিমিটেড যৌথভাবে ২০১৯ সালের ১৭ এপ্রিল সেতুর নির্মাণকাজ শুরু করে। ২০২১ সালের ২৫ অক্টোবর কাজ শেষ করার কথা থাকলেও বিভিন্ন সময় এর মেয়াদ চলতি বছরের জুলাই পর্যন্ত বাড়ানো হয়। সেতুটির এক প্রান্তে কুমারখালী পৌরসভার তেবাড়িয়া, অন্য প্রান্তে যদুবয়রা ইউনিয়নের লালনবাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর