মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

সাঁতারু কানাই লাল স্মৃতি সংসদ মঙ্গলবাড়ীয়া,কুষ্টিয়া

Reporter Name / ৪০৩ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২, ১২:৪০ অপরাহ্ন

ডন ডেস্ক:-

কুষ্টিয়ার গর্বিত সন্তান, বাংলাদেশের খ্যাতিমান সাঁতারু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব,বীর মুক্তিযোদ্ধা, ডাঃ কানাই লাল শর্মার স্মৃতির উদ্দেশ্যে প্রতিষ্ঠিত ” বীর মুক্তিযোদ্ধা সাঁতারু কানাই লাল স্মৃতি পাঠাগার “এ মাসিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, “বাংলাদেশ বেসরকারী গণগ্রন্থাগার পরিষদের,” ফাউন্ডার মেম্বার কেন্দ্রীয় যুগ্ম – সাধারণ সম্পাদক , “পাঠাগার আন্দোলন বাংলাদেশ” এর বোর্ড অব ট্রাষ্টি খুলনা বিভাগ, বিশিষ্ট লেখক, গবেষক ও সাংবাদিক জনাব এস.এস রুশদী, বিশেষ অতিথি ছিলেন দেশবরেণ্য আলোকিত গুনীজন, বিশিষ্ট লেখক, গবেষক ও ইতিহাসবিদ মোঃ আমজাদ হোসেন। কুষ্টিয়ার সুনামধন্য ঐতিহ্যবাহী পরিবারের সন্তান, সাদা মনের মানুষ, বীর মুক্তিযোদ্ধা এস.এম মাসুদ শেলী। বেসরকারী সংস্থা “গন্তব্য” এর সভাপতি, “ব্লু স্টার মডেল স্কুল” এর পরিচালক মুনির মুনতাসিম ইমাম। হোমিওপ্যাথি ডাঃ বনশ্রী শর্মা, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, প্রতিষ্ঠানের সভাপতি, বেসরকারি সংস্থা” পিপাসা “এর প্রধান নির্বাহী, বিশিষ্ট লেখক, গবেষক শ্যামল কুমার চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রতিষ্ঠানের সাধারন সম্পাদক মেরিনার কাজল শর্মা।
প্রয়াত কানাই লাল শর্মা একজন বহুমাত্রিক গুনে গুণান্বিত গুনীজন। তার রয়েছে সুদীর্ঘ আলো আধারের বৈচিত্র্যময় জীবন দর্শন। দেশজুড়ে সাঁতারু হিসেবে খ্যাতি অর্জন করলেও তিনি একজন চিকিৎসক, কবি,গীতিকার, সুরকার,গায়ক,লেখক, সংগঠক, সমাজ সেবক, সমাজ উন্নয়নে নিবেদিত প্রান, উদার মহৎ প্রকৃতির এই মানুষটি ছিলেন আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ বাস্তবায়নের এক স্বপ্নদ্রষ্টা। আধাঁর, অন্ধকারে নির্বিচারে, নিঃদ্বিধায়, নিঃস্বার্থে তিনি সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছেন মানব কল্যানে। তিনি চির কল্যানকামী। এই মানুষটিকে আজীবন বাঁচিয়ে রাখতে কুষ্টিয়া বাসীর প্রানের দাবী কুষ্টিয়া সুইমিংপুল তার নামে নাম করনের আবেদন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর