মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
ফায়ার ফাইটার মেহেদী আজাদ ডুবুরি না হয়েও জিবনের ঝুঁকি নিয়ে পানির নিচ থেকে লাশ উদ্ধার করে আগামীকাল থেকে ৩দিন ব্যাপী লালন স্মরণোৎসব শুরু কুষ্টিয়ার ঝাউদিয়ায় দুই গ্রুপের ব্যাপক গোলাগুলি কুষ্টিয়ার দৌলতপুরে বজ্রপাতে নারীসহ চারজনের মৃত্যু কুষ্টিয়া আইলচারা ইউনিয়ন কৃষকলীগ নেতা কলম জোয়ার্দার এর খুটির জোর কোথায় শহিদ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন এর মৃত্যুতে মাননীয় প্রধান উপদেষ্টার শোকবার্তা মাগুরা ও ঝিনাইদহে সড়কে আট ঘন্টার ব্যবধানে নিহত -৫ কক্সবাজারের চকরিয়ায় যৌথবাহিনীর অভিযান পরিচালনা করার সময় লেফটেন্যান্ট তানজিম ছরোয়ার নির্জন (বিএ-১১৪৫৩) শাহাদাত বরণ করেছেন হাটশহরিপুর ফরাজিপাড়ায় বসতবাড়িতে লুটপাট’ থানায় অভিযোগ জনি হত্যা চেষ্টা মামলায় ০৩ পৌর কাউন্সিলর গ্রেফতার

কুমারখালী শিলাইদাহ নদীর মাটি লুট করে চলছে ১৪টি অবৈধ ইটভাটা

Reporter Name / ৭১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

কুমারখালী শিলাইদাহ নদীর মাটি লুট করে চলছে ১৪টি অবৈধ ইটভাটা

ডন ডেস্ক:-
কুষ্টিয়া কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নে ইটভাটা মালিক মুকুল জোয়ার্দ্দার ও ১৪ টি ইটভাটার মালিকের নেতৃত্বে চলছে পদ্মানদীর চর থেক মাটি লুটের মহা উৎসব। লুটের মাটি যাচ্ছে ১৪ টি অবৈধ ইটভাটা। অভিযোগ উঠেছে অবৈধভাবে মাটি কেটে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে ঐ প্রভাবশালী মহলটি।
যার কারণে হুমকির মুখে পড়েছে ইউনিয়নের ফসলি জমি। একইসাথে বাড়িঘর ভাঙনের দুশ্চিন্তায় দিন পার করছেন নদী পারের বহু পরিবার। সরজমিনে গিয়ে দেখা যায়, দিনের বেলা প্রকাশ্য অবাধে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে নিচ্ছে প্রভাবশালী মহল। এসব মাটি বড় ও ছোট ট্র্যাক্টটরে যোগে বিভিন্নস্থানে বিক্রি করা হচ্ছে এবং যাচ্ছে স্থানীয় ১৪টি অবৈধ ইটভাটা। োআর এভাবেই তারা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। স্থানীয় একাধিক ব্যক্তির অভিযোগ, মাটি কাটার সাথে জড়িতরা প্রভাবশালী হওয়ায় তাদের কিছু বলতে গেলেও নানা সমস্যার মুখোমুখি হতে হয়। প্রভাবশালীদের ভয়ে প্রশাসনের কাছে অভিযোগ পর্যন্ত দিতে পাচ্ছে না ভুক্তভোগী অসহায় কৃষকেরা। অনেকেই আবার দলীয়পদ বলে এসব ব্যবসা পরিচালনা করছেন বলে জানান এলাকাবাসী। সরেজমিনে নদী এলাকায় গিয়ে দেখা গেছে, মাটি কাটার ফলে হুমকির মুখে ফসলী জমি ও নদী তীরবর্তী মানুষের ঘরবাড়ি বিলীনের পথে প্রায়। ফসলি জমি নষ্টের পাশাপাশি আবাদ করতে না পারায় ওই এলাকার খেটে খাওয়া কৃষকরা অসহায় হয়ে মানবেতর জীবন যাপন করছেন। মাটি কাটা বন্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবী এলাকাবসীর। অভিযোগের বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক ভাটা মালিকরা বলে প্রশাসনের কর্মকর্তারার সঙ্গে যোগাযোগ করে মাটি কাটা হচ্ছে। খননকৃত মাটি ইটের ভাটায় নেওয়া হচ্ছে বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর